“পানুর ভিডিওতেও গল্পকাহিনী থাকে” লকডাউনে এতদিন পর বুঝতে পারলো পানুখোর সৌগত

সৌগত মল্লিক; হাবড়ার বিখ্যাত পানুখোর। সবধরনের পানু দেখা যার অভ্যেস। সব পানু যেন তার দেখা। কিসের পর কি হবে সব যেন তার মুখস্থ, ঠোটস্থ। কোয়ারেন্টাইনে কাটিয়ে তিনি একটি বিশাল বড়ো আবিষ্কার করলেন। কোয়ারেন্টাইনে থেকে থেকে তিনি বিরক্ত, পানু দেখতে দেখতে তিনি বুঝলেন, আরে পানু গল্পেরও কাহিনী আছে, ট্রাজেডি আছে।

এতকাল তিনি শুধুমাত্র পানুর একশন সিনগুলো টেনে টেনে দেখতেন; এক ঘন্টার মুভি তিনি ১০ মিনিটে দেখে নিয়ে বাথরুম থেকে চোখে মুখে জল দিয়ে ফিরতেন ক্লান্ত শ্রান্ত হয়ে। লকডাউনে থেকে তিনি কয়েকটি মুভি পুরো দেখলেন, আর বুঝতে পারলেন কি কি ভালো পার্টগুলো তিনি বাদ দিয়ে চলে গেছেন এতকাল।

দেখার সময় তিনি হাসলেন, কখনও কাদলেন কখনও নিজের ইমোশন বর্ণনা করলেন, ভাবলেন কিভাবে ফুটে ওঠে একেকটা গল্প। এমনকি তিনি কয়েকটা ভিডিও রিভিউ করলেন আর বুঝিয়ে দিলেন, বললেন “সালমান খানেন মুভির চেয়ে অর্থবহ তার গল্প। যেখানে জড়িয়ে আছে হাসিকান্না; আছে ইমোশন, আছে ভালোবাসা, আছে না পাওয়ার বেদনা।

সৌগত এখন থেকে তার নিজের ব্লগে পর্ণ রিভিউ করবেন বলে দাবী করেন। তার মতে ভালো দিক প্রচার করা উচিত। পর্ণ মুভি শুধু ভালোবাসা ছড়ায়, না হিংসা বিদ্বেষ না অন্য কিছু। ভালোবাসা চাইতে হলে পর্ন দেখতে হবে। তাছাড়া অন্যের সুখে নিজের সুখ খুজে পায় পানুখোরেনা। কথা বলতে বলতে সৌগত চোখে জল নিয়ে বাথরুমে চলে গেলেন।

Leave a Comment